Tangail Basail Disaster Management Program

টাঙ্গাইলের বাসাইলে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালিত

বাংলাদেশ

জিয়ারত জুয়েল, টাঙ্গাইল প্রতিনিধি: “স্মার্ট বাংলাদেশের প্রত্যয় দুর্যোগ প্রস্তুতি সবসময়” এই প্রতিপ্রাদ্য বিষয়কে সামনে নিয়ে বাসাইল উপজেলা প্রশাসনের আয়োজিত ‘জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২৩ইং উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১০ মার্চ) সকালে উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া আক্তারের  সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন বাসাইল পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুল রহিম আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুন্নাহার রিতা,  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাখাওয়াত হোসেন, বাসাইল ফায়ার সার্ভিস কর্মকর্তা মাজহারুল ইসলাম, কাউলজানী উইনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউল গণি হাবিব।

আরও উপস্থিত ছিলেন, মহিলা বিষয়ক কর্মকর্তা শারমীন আক্তার, বাসাইল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মাসুদ রানা, পৌরসভার কাউন্সিলর জাকির হোসেন, বাসাইল থানার এস আই কবি নজরুল ইসলাম প্রমুখ।

আলোচনা শেষে শিক্ষার্থীর মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতাদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

এরপর উপজেলা পাঙ্গণে ভূমিকম্প ও অগ্নিকান্ডের সময় করণীয় বিষয়ক মনমুগ্ধকর এক মহড়া  প্রদর্শন  করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা। মহড়ায় বিভিন্ন পর্যায়ের দুর্ঘটনা এবং উদ্ধার কাজে সহায়তা কিভাবে করা যায় তা ফুটিয়ে  তোলা হয়।