Mymensingh Bit police signboard

ময়মনসিংহে জন হয়রানী রোধে বিট পুলিশিং সাইনবোর্ড স্থাপন

বাংলাদেশ

দিলীপ কুমার দাস, ময়মনসিংহ প্রতিনিধি: জনগনের দোরগোড়ায় পুলিশী সেবা পৌছে দিতে ময়মনসিংহে বিট পুলিশিং সাইনবোর্ড স্থাপন করা হয়েছে। কোতোয়ালি মডেল থানার ৩ নং বিট জয়নাল আবেদীন পার্কের সাইনবোর্ড নগরীর টাউনহল মোড়ে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা।

এ সময় পুলিশ সুপার জনাব মাছুম আহাম্মদ ভুঞা বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে পুলিশ আছে জনতার পাশে এই শ্লোগানকে সামনে রেখে পুলিশী সেবা সহজীকরণ এবং জনগনের হয়রানি কমাতে জেলা পুলিশের পক্ষ থেকে জেলার প্রতিটি থানার ২০৮টি বিটে এক হাজার গুরুত্বপুর্ণ স্থানে পুলিশের প্রয়োজনীয় সকল নম্বর সম্বলিত (পুলিশ সুপার, সার্কেল এসপি, ওসি, পুলিশ পরিদর্শক তদন্ত ও বিট কর্মকর্তা) নম্বরসহ সাইনবোর্ড স্থাপন করা হচ্ছে। এই সাইনবোর্ড কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো।

যাতে সাধারণ মানুষজন পুলিশী সেবার প্রয়োজনে কোন ধরনের হয়রানির ছাড়াই অতি সহজে বিভাগীয় নগরীর প্রতিটি গুরুত্¦পুর্ণ মোড় ও বিটে এবং থানাগুলোর প্রতিটি ইউনিয়নের গুরুত্বপূর্ণ হাটে-বাজারে সাইনবোর্ড স্থাপন করা হচ্ছে।

অপরাধমুক্ত জেলা ও বিভাগীয় নগরী গড়ার প্রত্যয় নিয়ে তিনি আরো বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদসহ যে কোন অপরাধ দমনে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।

তথ্যদাতাদের নাম ঠিকানা গোপন রেখে অপরাধীদের বিরুদ্ধে দ্রুততম সময়ে ব্যবস্থা নেয়া হবে। এতে অপরাধমুক্ত করণে আরো সহজ হবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল শাহীনুল ইসলাম ফকির, কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ, ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) সৈয়দ মাহবুবুর রহমান, পুলিশ পরিদর্শক তদন্ত ফারুক হোসেন, পুলিশ পরিদর্শক সুমন চন্দ্র রায়, ১নং ফাড়ির ইনচার্জ এসআই আনোয়ার হোসেন, এসআই সাইদুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।