Vitamin A Capsule Mymensingh

ময়মনসিংহে জাতীয় ভিটামিন-এ ক্যাম্পেইনের উদ্বোধন

বাংলাদেশ

দিলীপ কুমার দাস, ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহে প্রায় নয় লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে দিনব্যাপী কর্মসূচি চালিয়েছে সিভিল সার্জন অফিস ও ময়মনসিংহ সিটি কর্পোরেশন।

এ উপলক্ষে সোমবার সকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কর্মসুচীর উদ্বোধন করেন সিটি মেয়র ইকরামুল হক টিটু। এসময় সিটি কর্পোরেশনের নির্বাহী পরিচালক ইউসুফ আলী, ভারপ্রাপ্ত সচিব অন্নপূর্ণা দেবনাথ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এস কে দেবনাথ, স্বাস্থ্য ও স্যানিটারী কর্মকর্তা দীপক কুমার মজুমদারসহ স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হামিদা পারভীনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা: নজরুল ইসলাম জানিয়েছেন, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে সিটি করর্পোরেশন এবং জেলার ১৩টি উপজেলায় মোট ৯ লক্ষ ১৪ হাজার ৭০১জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে তিন হাজার ৮২০টি টিকা কেন্দ্রের ৬ থেকে ১২ মাস বয়সী ৯৭ হাজার ৮১১ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী আট লাখ ৫ হাজার ৩৬০ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত টিকা খাওয়ানো হয়েছে।

ময়মনসিংহ সিটি করর্পোরেশনে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এইচকে দেবনাথ জানান, সিটি করর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে ৬ থেকে ১২ মাস বয়সী ৯ হাজার ৩৪১জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৭ হাজার ১২১জন মোট ৬৬ হাজার ৪৬২জন শিশুকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাúসুল খাওয়ানো হবে।

ময়মনসিংহ সিটি করর্পোরেশন এবং জেলার ১৩টি উপজেলার ১৪৬টি ইউনিয়ন এবং ২টি পৌরসভায় তিন হাজার ৮২০টি টিকা কেন্দ্রে ৭ হাজার ৬৪০জন স্বেচ্ছাসেববক এবং ৪৩৮জন সুপারভাইজার কাজ করবে বলে সিভিল সার্জন জানিয়েছেন।