Sharsha BGB Gold seized

যশোরের শার্শায় দেড় কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

বাংলাদেশ

যশোরের শার্শা সীমান্ত থেকে ১৭ পিস স্বর্ণের বার উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলোর ওজন ১ কেজি ৯৮৩ গ্রাম বলে জানা গেছে। শনিবার ভোর রাতে উপজেলার পাঁচভূলাট সীমান্ত এলাকা থেকে এ স্বর্ণের চালানটি উদ্ধার করা হয়। 

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, উপজেলার পাঁচভূলাট সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণের একটি চালান ভারতে পাচার হচ্ছে-এমন গোপন খবরে পেয়ে বিজিবি সদস্যরা ওই এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন দুই ব্যক্তিকে থামতে বলেন। এ সময় তারা একটি ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরে ব্যাগটির মধ্য থেকে ১৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এগুলোর ওজন ১ কেজি ৯৮৩ গ্রাম। সিজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।

পলাতক ওই দুই পাচারকারীর পরিচয় পাওয়া গেছে বলে জানিয়েছে বিজিবি। তারা হলেন-বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের শাহ আলম (৪২) ও একই থানার রুদ্রপুর গ্রামের রিয়াজুল ইসলাম (৪০)। পলাতক শাহ আলম ও রিয়াজুলের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে স্বর্ণের ওই চালান শার্শা থানায় জমা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন খুলনা-২১ বিজিবি অধিনায়ক।