Rape accused arrested at Sherpur

শেরপুরে চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

বাংলাদেশ অপরাধ

এফ এম সিফাত হাসান, শেরপুর প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ীর চাঞ্চল্যকর শিশু ধর্ষন মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আহম্মদ আলী ওরফে কাশরাকে গ্রেফতার করেছে র‍্যাব-১৪। 

২৭ ফেব্রুয়ারি  রাত আটটার সময় র‍্যাব-১৪, সিপিসি জামালপুর  ক্যাম্পের একটি দল গাজীপুর সদর উপজেলার গাজীপুরা এলাকায় অভিযান চালিয়ে  শিশু ধর্ষণকারী আহম্মদ আলী ওরফে কাশরাকে গ্রেপ্তার করে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আহম্মদ আলী ওরফে কাশরা নালিতাবাড়ী উপজেলার বাঁশকান্দা গ্রামের মৃত- হাবিল উদ্দিন ফকিরের ছেলে।

নালিতাবাড়ী উপজেলার বাঁশকান্দা গ্রামের ধর্ষিতার মা ভিক্ষা করে ও বড় ভাই দিন মজুরের কাজ করে জীবিকা নির্বাহ করেন। প্রতিদিনের ন্যায় ধর্ষিতার মা ও বড় ভাই জীবিকার তাগিদে বিগত ২০১৪ সালের ২৭ আগষ্ট কাজে বেরিয়ে পরেন। ধর্ষিতা ওই দিন রাত আটটার সময় তার মাকে খুজতে বাঁশকান্দা বাজারে গিয়ে মাকে না পেয়ে একা বাড়ীতে ফেরত আসার সময় প্রতিবেশী চার সন্তানের জনক আহম্মদ আলী তার পিছু পিছু বাড়ীতে আসে। পরে বাড়ীতে কোন লোকজন না থাকায় ধর্ষক আহাম্মদ আলী ওই শিশুর বসতঘরে খাটের উপর বসে এবং তাহার কাম লালসা চরিতার্থ করার জন্য ওই শিশুকে টাকা পয়সার ও খাবারের লোভ দেখাইলে শিশুটি আসামীর কু-প্রস্তাবের অস্বীকৃতি জানায়।

অতঃপর একপর্যায়ে তাকে ভয়ভীতি দেখিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। এসময় শিশুটির আর্তচিৎকারে তার মা বাড়ীতে এসে আসামীকে ধর্ষণরত অবস্থায় দেখলে ধর্ষক দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে ধর্ষিতার মার ডাকচিৎকার করলে আশেপাশের লোকজন এসে শিশুটিকে ঘরের মেঝেতে রক্তাক্ত অবস্থায় দেখতে পায়। পরে তাকে পরিবার এবং স্থানীয় লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা প্রদান করেন।

এঘটনায় শিশুটির বড় ভাই বাদী হয়ে নালিতাবাড়ী থানায় ওইদিনই নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯ (১) ধারায় একটি ধর্ষণ মামলা দায়ের করে।

পরবর্তীতে বিজ্ঞ বিচারক, জেলা ও দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিগত ২০২১ সালের ১১ অক্টোবর আসামী আহম্মদ আলী কাশরা’কে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯ (১) ধারার অপরাধে সন্দেহাতীতভাবে দোষী সাবস্থ করে আসামীর অনুপস্থিতিতে যাবজ্জীবন কারাদন্ডে ও ২০,০০০/- টাকা অর্থ দন্ড এবং অনাদয়ে আরো ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

ঘটনার দীর্ঘ সাড়ে আট বছর পরে র‍্যাব-১৪,  সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এর নেতৃত্বে র‍্যাবের আভিযানিক ধর্ষক আহাম্মদ আলীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামী ধর্ষক আহাম্মদ আলীকে নালিতাবাড়ী থানায় সোপর্দ করা হলে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয় বলে নিশ্চিত করেন র‍্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান।