murder হত্যা

টাঙ্গাইলের ঘাটাইলে জমি নিয়ে বিরোধে প্রতিবেশীকে হত্যার অভিযোগ

বাংলাদেশ অপরাধ

জিয়ারত জুয়েল, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়া জমি নিয়ে বিরোধের জেরে কহিনূর মিয়া (৪৫) নামে এক ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। বুধবার (৮ মার্চ) সন্ধ্যায় উপজেলার ধলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কহিনূর মিয়া একই গ্রামের মৃত আব্দুল বাছেদের ছেলে।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের পরিবার ও স্থানীয়রা জানায়, প্রতিবেশী সামি চৌধুরীর সঙ্গে কহিনূর মিয়ার জমি নিয়ে বিরোধ ছিল। বুধবার সন্ধ্যায় একই গ্রামের বায়েজিদ, তারা মিয়া ও ইসমাইল কহিনূরকে বায়েজিদের বাড়িতে ডেকে নিয়ে যায়। সেখানে সামি চৌধুরীসহ তাদের সঙ্গে কহিনূরের কথা-কাটাকাটি হয়।

কথা-কাটাকাটির এক পর্যায়ে মারধরের ঘটনা ঘটে। এতে কহিনূর অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে ধলাপাড়া বাজারে পল্লী চিকিৎসকের কাছে নিয়ে যান।

পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ইউপি সদস্য সোহরাব হোসেন বলেন, ‘প্রথমে কহিনূরকে অসুস্থ অবস্থায় স্থানীয় ধলাপাড়া বাজারে নিয়ে যাওয়া হয়। পরে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুপক্ষের ঝগড়া কথা শুনেছি। তবে ঘটনাটি হত্যা কি না বলতে পারব না।’

ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার বলেন, ‘জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের আঘাতে কহিনূর নামে এক ব্যক্তি মারা গেছেন বলে জানতে পেরেছি। এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি।লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।