জাবি শিক্ষার্থী জাহিদ হাসান রাজু - JU student - Jahid hasan raju

জাবি শিক্ষার্থী জাহিদ ১১ দিন ধরে নিখোঁজ

ক্যাম্পাস শিক্ষা

১১ দিন ধরে নিখোঁজ আছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী জাহিদ হাসান রাজু।আজ রবিবার দুপুরে নিখোঁজ জাহিদ হাসান রাজুর সন্ধানে সরকারের সহায়তা চেয়ে বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার। 

সংবাদ সম্মেলনে তারা জানান, ২৪ জুন রাতে ঢাকার মিরপুর এলাকার একটি মেস থেকে নিখোঁজ হন রাজু। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে অনার্স শেষ করে মাস্টার্স পড়ছিলেন। তিনি ওই মেসে থেকেই টিউশনি ও চাকরির চেষ্টা করতেন।

গত ২৪ জুন রাত সাড়ে ৮টার দিকে নামাজের উদ্দেশ্যে বের হওয়ার পর তিনি আর ফিরে আসেননি। রাজুর গ্রামের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার রায়পুর ইউনিয়নের গোলবুনিয়ায়।

ছোটবেলা থেকে মেধাবী হওয়ায় দিনমজুর বাবা হুমায়ুন কবির, গৃহিণী মা আকলিমা বেগম অনেক কষ্টের মাঝেও ছেলেকে বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করিয়েছেন। একমাত্র ছেলের নিখোঁজের ঘটনায় প্রতিটি মুহূর্ত উৎকন্ঠায় কাটছে তাদের। 

রাজুর পাশের রুমে থাকা সহপাঠী মিজানুর রহমান জানান, রাত ৯টার দিকে দুজন অপরিচিত লোক এসে তার রুমের তালা খুলে ভেতরে ঢুকে আবার বের হয়ে যায়। রাজুর রুমে গিয়ে তারা দেখতে পান রাজুর মোবাইল ফোন ও ট্যাব নেই। এরপর রাজুকে খুঁজে না পাওয়ায় মিজানুর গত ২৬ জুন পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

রাজুর স্ত্রী হাফসা বেগম বলেন, ১৪ মাসের ছোট্ট শিশু তাবিয়াকে নিয়ে এখন আমার কী হবে? কোথায় গেলে কার কাছে গেলে আমি আমার স্বামীকে খুঁজে পাবো জানি না।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমার আকুল আবেদন, যাতে তিনি সদয় হয়ে আমার স্বামীকে উদ্ধারের ব্যবস্থা করেন। রাজুর মা আকলিমা বেগম বলেন, খেয়ে না খেয়ে একমাত্র ছেলেকে বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করিয়েছি, সে ছিল আমাদের স্বপ্ন।

আমার ছেলে কোনো রাজনীতি করতো না। কোনো খারাপ কাজের সঙ্গেও কখনো জড়িত ছিল না। শুধু লেখাপড়া আর বাবা-মায়ের কথা ভেবে একটি চাকরির সন্ধানেই ব্যস্ত ছিল সে। 

রাজধানী ঢাকার পল্লবী থানার ওসি মো. পারভেজ মোবাইল ফোনে জানান, রাজুকে উদ্ধারের চেষ্টা চলছে। বরগুনার পুলিশ সুপার জাহাঙ্গীর মল্লিক বলেন, নিখোঁজ রাজুকে উদ্ধারের বিষয়ে অসহায় পরিবারের পাশে থেকে সব রকমের প্রচেষ্টা অব্যাহত রাখবে বরগুনা জেলা পুলিশ।