Bangladesh-Chatro-league-বাংলাদেশ-ছাত্রলীগ-BSL

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

রাজনীতি

ছাত্রলীগ কুড়িগ্রাম জেলা শাখার সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদ। শুক্রবার রাতে ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের অভিযোগের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া ছাত্রলীগ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি রাজু আহমেদ ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে কেন সংগঠন থেকে বহিষ্কার করা হবে না- আগামী সাত কার্যদিবসের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে তা জানাতে হবে। 

গত ১১ অক্টোবর রাতে কুড়িগ্রাম সার্কিট হাউস প্রাঙ্গণে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশ নিতে আসা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিকের সামনে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগ ও জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

ওই সংঘর্ষে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমানসহ ছাত্রলীগের নেতাকর্মীরা আহত হন। এরই পরিপ্রেক্ষিতে জেলা ছাত্রলীগের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জেলা আওয়ামী লীগ ও জেলা ছাত্রলীগের একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে জানতে ছাত্রলীগ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি রাজু আহমেদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার বাবা অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

কুড়িগ্রাম জেলা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সংগঠনের জেলা শাখার সাংগঠনিক কার্যক্রম স্থগিতের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘কমিটি ঘোষণার পর থেকেই আমাদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র এবং অপপ্রচার চলছিল। আমরা ষড়যন্ত্রের শিকার। আশা করি আমরা এই দুঃসময় অতিক্রম করব এবং সত্যের জয় নিয়ে দায়িত্ব ফিরে পাব।’