corona virus image

২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হার বেড়ে ১২.৩ শতাংশ, মৃত্যু ১২

বাংলাদেশ স্বাস্থ্য

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩ হাজার ৩৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১২ জনের। এ নিয়ে করোনায় মোট মারা গেলেন ২৮ হাজার ১২৩ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১২ দশমিক ৩ শতাংশ।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যেখানে গতকাল চারজনের মৃত্যু এবং ২ হাজার ৯১৬ জন রোগী শনাক্তের কথা জানানো হয়। যেখানে গতকাল শনাক্তের হার ছিল ১১ দশমিক ৬৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর, জিন এক্সপার্ট এবং র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৮৫৩টি সক্রিয় ল্যাবে ২৭ হাজার ৯২০টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৩ হাজার ৩৫৯ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট রোগী শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৪ হাজার ৬৬৪ জন।

আর এ পর্যন্ত মোট ১ কোটি ১৭ লাখ ৭৮ হাজার ২২১টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৬ দশমিক ৭২ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৫ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩০২ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৯৫৫ জন করোনা রোগী।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।