সৌদি আরবে ওমরাহ সাইফুল ইসলাম রেজা - saudi arabia hazz

সৌদি আরবে ওমরাহ করাতে মা-বোনকে নিয়ে যাওয়ার সময় এক বাংলাদেশি নিহত

বাংলাদেশ

সৌদি আরবে ওমরাহ করাতে মা-বোনকে নিয়ে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় সাইফুল ইসলাম রেজা (৩৪) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। বাংলাদেশ সময় বুধবার সন্ধ্যা ৭টার দিকে সৌদি আরবের নারিয়া নামক স্থানে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ঘটনাস্থলে তিনি প্রাণ হারান। নিহত সাইফুল ইসলাম রেজা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ভুবন গ্রামের মাওলানা ইউনুসুর রহমান ছেলে। 

জানা যায়, রেজা কোরআনে হাফেজ ও সৌদি আরবে একটি মসজিদে মোয়াজ্জেম হিসেবে চাকরির পাশাপাশি অবসর সময়ে গাড়ি চালাতেন। রেজা ওমরাহ করার জন্য মা, বোন ও ছোট ভাইয়ের স্ত্রীকে সৌদিতে নিয়ে যান। তাদের নিয়ে হজে যাওয়ার উদ্দেশ্য বাড়িতে আসার পথেই তিনি প্রাণ হারান। রেজা দুই ছেলে ও এক কন্যাসন্তানের বাবা ছিলেন। 

নিহতের ফুফাতো ভাই চৌধুরী সুমন জানান, গত ছয় বছর আগে রেজা সৌদি আরবে যান। সৌদি আরবে রেজা ও ছোট ভাই বসবাস করেন। কিছু দিন আগে তার মা, বোন ও তার ছোট ভাইয়ের স্ত্রী সৌদি আরবে ওমরাহ হজ করতে যান। আজ বৃহস্পতিবার তাদের ওমরাহ হজ পালনের দিন নির্ধারিত ছিল।

সৌদি আরবে দাম্মাম থেকে গাড়ি চালিয়ে তিনি বাসায় যাচ্ছিলেন তাদের ওমরাহ হজ পালনে নিয়ে যেতেন। পথিমধ্যে মরুভূমির এলাকা নারিয়া নামক স্থানে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। সঙ্গে সঙ্গেই গাড়িতে আগুন লেগে যায়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মারা যান রেজা। 

তিনি আরও জানান, রেজার ফিরতে দেরি দেখে তার ছোটভাই তার মোবাইল ফোনে কল দেন। এ সময় নিহত রেজার পাশে থাকারা জানান তিনি সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। নিহতরা তিন ভাই ও তিন বোন। তিনি নাসিরনগর কোরআন ও সুন্নাহ ফাউন্ডেশনের সভাপতি ছিলেন।