Sohana Saba - সোহানা সাবা

বছর শেষে সোহানা সাবার ঝলক

বিনোদন

অভিনেত্রী সোহানা সাবা দেখিয়ে চলেছেন একের পর এক নতুন ঝলক। মহামারির সঙ্কটের সময় অনেক দিন ঘরবন্দি থাকার পর আবারও পুরনো উদ্যমে ফিরেছেন তারকারা। কেউ আগে বা পরে। সে হিসেবে অভিনেত্রী সোহানা সাবা আলোচনা এলেন একটু দেরি করেই। কিন্তু সেখানে কোনো ঘাটতি রাখলেন না। নতুন এক লুক নিয়ে হাজির হয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় ওয়েব সিরিজে। যার শিরোনাম ‘বলি’। 

শঙ্খদাস গুপ্ত পরিচালিত ‘হইচই’-এর জন্য নির্মিত ওয়েব সিরিজটি ট্রেলর এরই মধ্যে আলোচনা তৈরি করেছে। যেখানে মূল চরিত্রে রয়েছেন চঞ্চল চৌধুরী। ৭ পর্বের সিরিজটি নির্মাণ হয়েছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী বলীখেলা নিয়ে। কুয়াকাটা ও মানিকগঞ্জে এর শুটিং হয়েছে। সিরিজটি দেখা যাবে ডিসেম্বরে।

 ওটিটি প্লাটফর্ম হইচই তাদের পঞ্চম বর্ষপূর্তি উপলক্ষে বাংলাদেশ থেকে ৫টি অরিজিনাল নির্মাণের ঘোষণা দেয়। তার মধ্যে ‘বলি’ একটি। প্রাচীন এক লোককাহিনির ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে ‘বলি’। এক দ্বীপের দুই দলের আধিপত্য বিস্তার নিয়ে এর গল্প।

সিরিজটিতে অভিনয় প্রসঙ্গে সাবা বলেন, ‘ওটিটি আসার পর কাজের ধরনের পরিবর্তন এসেছে। সেটা এই সিরিজে কাজ করে উপলব্ধি হয়েছে। বড় পরিসরে এর শুটিং হয়েছে। আর গল্পের চমক তো রয়েছেই। তৃপ্তি নিয়ে কাজটি করেছি। এখন অপেক্ষা মুক্তি পাওয়া। যদিও ট্রেলর দেখে অনেকে মুগ্ধতার কথা জানাচ্ছেন।’ 

অন্যদিকে সোহানা সাবার ব্যস্ততা শুরু হচ্ছে তার নতুন সিনেমা ‘ব্যাংক ড্রাফট’ নিয়ে। এখানে আরও থাকবেন কলকাতার প্রসেনজিৎ চ্যাটার্জি। বাংলাদেশের প্রযোজনায় আবারও দেখা যাবে ওপার বাংলার জনপ্রিয় এই অভিনেতাকে।

এদিকে সাবা আফজাল হোসেন নির্মিত ‘মানিকের লাল কাঁকড়া’ সিনেমায় শেষবার অভিনয় করেছেন। পাশাপাশি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘খামারবাড়ি’ থেকেও সিনেমা প্রযোজনার জন্য প্রস্তুতি নিচ্ছে।