এ এইচ এম খায়রুজ্জামান লিটন - ahm Khairuzzaman Liton

রাজশাহীর মেয়র লিটন ও এমপি এনামুল করোনায় আক্রান্ত

রাজনীতি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং রাজশাহী-৪ (বাগমারা) আসনের সরকারদলীয় সংসদ সদস্য এনামুল হক করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার নিজেদের করোনা পজিটিভ হওয়ার খবর পান তারা। তবে দুজনই শারীরিকভাবে সুস্থ রয়েছেন এবং বর্তমানে ঢাকায় নিজেদের বাসায় অবস্থান করছেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু জানান, মেয়র খায়রুজ্জামান লিটন গত ৯ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকায় যান। ১১ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় বক্তব্য দেন।

এরপর থেকে তিনি ঢাকায় আওয়ামী লীগের বিভিন্ন দলীয় কার্যক্রমে অংশ নিয়েছেন। একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে অংশ নিতে শুক্রবার তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। শনিবার সকালে মেয়র লিটন মোবাইল ফোনে করোনা পজিটিভ হওয়ার খবর পান।

পিন্টু জানান, শরীরে কোনো উপসর্গ না থাকলেও মেয়র লিটনের করোনা পজিটিভ আসে। তবে তিনি শারীরিকভাবে সুস্থ রয়েছেন। বর্তমানে তিনি ঢাকায় নিজ বাসায় রয়েছেন। 

পিন্টু আরও বলেন, করোনার গত দুই বছরে মেয়র লিটন সিটি করপোরেশন এলাকায় ত্রাণ বিতরণ করেছেন। রাজশাহী মহানগর আওয়ামী লীগ বা সিটি করপোরেশনের কোনো কাজে বিঘ্ন ঘটতে দেননি তিনি। সব ধরনের উন্নয়ন কার্যক্রম তিনি তদারকি করেছেন, মানুষের দ্বারে দ্বারে গিয়েছেন। ত্রাণসামগ্রী পাঠিয়ে দিয়েছেন সুবিধাভোগীদের ঘরে ঘরে। এবার তিনি নিজে করোনা আক্রান্ত হলেন। সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

এদিকে, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হকও করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার সকালে তিনিও মোবাইল ফোনে করোনা পজিটিভ হওয়ার খবর পান। এমপির ব্যক্তিগত সহকারী জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, সংসদ ভবনের স্বাস্থ্যকেন্দ্রে এমপি এনামুল হক নমুনা পরীক্ষার জন্য দিয়েছিলেন।

শনিবার সকালে তাকে করোনা পজিটিভ হওয়ার খবর দেওয়া হয়েছে। তবে তিনি সুস্থ আছেন। তার শরীরে কোনো উপসর্গ নেই। বর্তমানে ঢাকার বাসায় অবস্থান করছেন তিনি। বাগমারাবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।