সয়াবিন তেল - soybean oil

রাজশাহীতে ২০ হাজার লিটার তেল জব্দ, গ্রেফতার ১

বাংলাদেশ

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর বাজারের একটি গোডাউন থেকে ২০ হাজার ৪০০ লিটার ভোজ্য তেল জব্দ করেছে পুলিশ। এ সময় তেল মজুতকারী ব্যবসায়ী শহিদুল ইসলাম স্বপনকে (৪০) আটক করা হয়। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেওয়া হয়েছে।

সোমবার (৯ মে) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ ও বাগমারা থানা পুলিশ এ অভিযান চালায়। অভিযুক্ত তাহেরপুর বাজারপাড়া এলাকার ইসমাইল হোসেনের পুত্র।

জব্দ তেলের মধ্যে ১৯ হাজার ৩৮০ লিটার সয়াবিন ও ১ হাজার ২০ লিটার সরিষার তেল বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম।

তিনি বলেন, তাহেরপুর বাজারে একটি গোডাউনে টিসিবির পণ্য থাকতে পারে, এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় পুলিশ অভিযান চালায়। এ সময় সেখানে ১০০ ড্রাম তেল পাওয়া যায়। এর মধ্যে ৯৫ ড্রামে ১৯ হাজার ৩৮০ লিটার সয়াবিন তেল এবং পাঁচ ড্রামে এক হাজার ২০ লিটার সরিষার তেল পাওয়া যায়।

অভিযানের সময় তেল মজুতকারী ব্যবসায়ী শহিদুল ইসলাম স্বপনকে আটক করা হয়। তার গোডাউন সিলগালা করে দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেওয়া হয়েছে। 

অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম, পুঠিয়া সার্কেল সহকারী পুলিশ সুপার অলক বিশ্বাস ও বাগমারা থানার ওসি মোস্তাক আহমেদ।

রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, তেলের দাম বাড়বে এই লক্ষ্য নিয়ে রমজানের শুরু থেকে শহিদুল ইসলাম স্বপন ভোজ্যতেল মজুত করে আসছিলেন।