vaccination program at jashore jessore

যশোরে টিকা না পেয়ে অনেকে ফিরে যান

বাংলাদেশ স্বাস্থ্য

গণটিকা প্রদান কর্মসূচির আওতায় গতকাল ৩০ হাজার লোকের প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে। এদিকে যশোর শহরের ঈদগাহ মাঠে এসে টিকা না পেয়ে অনেকে ফিরে গেছেন। আজ সোমবার গণটিকা প্রদান কর্মসূচি শেষ হচ্ছে।

পৌরসভা পরিচালিত শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে গতকাল সকাল ১০টা পর্যন্ত কোন টিকা না দেয়ায় অনেকে ফিরে যান। এরপর পৌরসভা থেকে সিভিল সার্জন অফিসে যোগাযোগ করা হয়। তখন টিকা সরবরাহ করা হলে ১ হাজার ২শ ৪০জনকে টিকা দেয়া হয়।

বিষয়টি সম্পর্কে যশোর পৌরসভার ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক মো. আসাদুজ্জামান জানিয়েছেন, সিভিল সার্জন অফিসে যোগাযোগ করে টিকা দেয়া হয়েছে।

যশোর জেলার সিভিল সার্জন ডা. বিপ্লবকান্তি বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, টিকা দেয়া হয়েছে। পৌরসভার পক্ষ থেকে সেখানে টিকা দেয়ার আয়োজন করা হয়েছে।

সিভিল সার্জন অফিস জানিয়েছেন, রোববার যশোর জেলা ৩০ হাজার ৩শ ১৫ জনকে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে। প্রথমদিনে ১ লাখ ২৮ হাজার টিকা দেয়া হয়েছে। দু’দিনে ১ লাখ ৫৮ হাজারের বেশি প্রথম টিকা দেয়া হয়েছে।

এ নিয়ে যশোর জেলায় এ পর্যন্ত ২৩ লাখ ৭৭ হাজার ২শ ৯ জনকে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে। ১৭ লাখ ২৩ হাজার ৬শ ৭ জনকে দ্বিতীয় জোড ও ৯১ হাজার ২শ ২ জনকে বুস্টার ডোজ প্রদান করা হয়েছে। যশোর মোট জন সংখ্যা ৩৩ লাখ ১৬ হাজার ৬শ ৩০ জন। তাদের সকলকে পর্যায়ক্রমে টিকা দেয়া হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন।