Biman Bangladesh Airlines plane

বিমানে পাখির ধাক্কা: আটকা পড়েছেন লন্ডনের ২৬৫ যাত্রী

বাংলাদেশ

পাখির সঙ্গে ধাক্কা লেগে বিকল হয়ে পড়েছে বাংলাদেশ বিমানের একটি এয়ারক্রাফটের ইঞ্জিন। এতে সিলেট থেকে লন্ডনগামী বিমানের বিজি-২০১ ফ্লাইটটি উড্ডয়ন করতে পারেনি। ফলে সিলেট বিমানবন্দরে আটকা পড়ে আছেন ওই ফ্লাইটের ২৬৫ জন যাত্রী।

রাত সাড়ে ৮ টায়ও ফ্লাইটটি উড্ডয়ন করতে না পারায় যাত্রীদের হোটেলে পাঠানো হয়। সিলেট-লন্ডনগামী ফ্লাইট উড্ডয়ন করতে না পারায় হিথ্রো-সিলেটের ফিরতি ফ্লাইটও বাতিল করা হয়েছে।

ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরের সিভিল এভিয়েশন ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমেদ জানান, রোববার সকাল ১০টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রীদের নিয়ে বিমানের ওই ফ্লাইট লন্ডন যাওয়ার কথা ছিল।

তিনি বলেন, উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে উড়োজাহাজের ইঞ্জিনের ক্রুটি ধরা পড়ে। পরে সংশ্লিষ্টরা খোঁজ নিয়ে জানতে পারেন, উড়োজাহাজের সাথে পাখির ধাক্কা লেগেছে। ইঞ্জিন কাজ না করায় বিমানবন্দরেই আটকে আছে এয়ারক্রাফটটি।

তবে ওসমানী বিমানবন্দরের রানওয়েতে বিমানের সঙ্গে পাখির ধাক্কা লাগার কোনো প্রমাণ পাওয়া যায়নি উল্লেখ করে তিনি বলেন, বিমানটি অবতরণের আগে কোথাও পাখির সঙ্গে ধাক্কা লাগতে পারে।

তিনি জানান, ক্রুটিমুক্ত করতে দেরি হওয়ায় যাত্রীদের জন্য বিকল্প একটি একটি ফ্লাইট সিলেটে এলেও তা আর আজ ছাড়া সম্ভব হয়নি। সিলেট-লন্ডনগামী ফ্লাইট উড্ডয়ন করতে না পারায় হিথ্রো-সিলেটের ফিরতি ফ্লাইটও বাতিল করা হয়েছে বলে জানান তিনি। ক্রুটিমুক্ত হলেও রাতে বিমানটি উড্ডয়ন করা সম্ভব হয়নি। সকালে বিমানটি ছেড়ে যাবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেটের ব্যবস্থাপক আব্দুস সাত্তার জানান, সোমবার সকালে সিলেট থেকে যাত্রীদের নিয়ে লন্ডনের পথে যাবে ফ্লাইটটি। সব যাত্রীদের এয়ারলাইন্সের তত্ত্বাবধানে হোটেলে পাঠানো হয়েছে বলে জানান তিনি।