Bangabandhu Sheikh Mujib University Gopalgonj students

বশেমুরবিপ্রবির শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৬

বাংলাদেশ ক্যাম্পাস

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ‘সংঘবদ্ধ ধর্ষণ’-এর ঘটনায় জড়িত ছয়জনকে গ্রেফতার করেছে র‍্যাব। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের বিভিন্ন এলাকা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি আ.ন.ম ইমরান হোসেন। 

তিনি বলেন, গত ২৩ ফেব্রুয়ারি (বুধবার) গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে শনিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে। 

জানা যায়, সংঘবদ্ধ ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী তার বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ নামক স্থানের হেলিপ্যাডের সামনে থেকে হেঁটে আসছিলেন। সাত থেকে আটজন মিলে তাদের গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজের নির্মাণাধীন ভবনে তুলে নিয়ে যায়। সেখানে ওই শিক্ষার্থীর সঙ্গে থাকা তার সহপাঠীকে মারধর করা হয় এবং ওই শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণ করে তারা।

এ ঘটনায় অভিযুক্ত ধর্ষকদের গ্রেফতারের দাবিতে বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা বৃহস্পতিবার ও শুক্রবার দর্শনের বিচারের দাবিতে সড়ক অবরোধ করে। সন্ধ্যায় বের করেন মশাল মিছিল। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা মেরে সব কার্যক্রম বন্ধ করে দিয়েছেন শিক্ষার্থীরা।