dighi

প্রার্থনা ফারদিন দীঘির ক্রাইম ওয়েব ফিল্ম ‘মার্ডার নাইনটিজ’

বিনোদন

প্রার্থনা ফারদিন দীঘি চলতি প্রজন্মের আলোচিত চিত্রনায়িকা। সর্বশেষ তাকে দেখা গেছে আরটিভি প্রযোজিত তানজীব সারোয়ারের গাওয়া ‘ভালো থাকার কারণ’ গানে স্কুলছাত্রীর বেশে। একই ব্যানার থেকে এবার তিনি হাজির হচ্ছেন একেবারে নতুন রূপে। তাকে নিয়ে নির্মিত হচ্ছে ওয়েব সিনেমা ‘মার্ডার নাইনটিজ’।

প্রযোজক সৈয়দ আশিক রহমানের গল্প ভাবনা এবং মেজবাহ উদ্দিন সুমনের রচনায় এটি নির্মাণ করছেন আবু হায়াত মাহমুদ।

নির্মাতা বলছেন, এটি বাংলাদেশের প্রথম পিরিওডিক্যাল ক্রাইম ওয়েব ফিল্ম। যেখানে দীঘির বিপরীতে আছেন খায়রুল বাসার। সম্প্রতি দু’জনেই চুক্তিবদ্ধ হলেন একই টেবিলে বসে। এর শুটিংও শুরু হয়েছে গতকাল থেকে।

নির্মাতা জানান, ওয়েব সিনেমাটি ৯০ দশকের একটা আলোচিত খুনের ঘটনাকে ঘিরে আবর্তিত হয়েছে।

পুলিশ ইনভেস্টিগেশনের মাধ্যমে সেই লোমহর্ষক খুনের আসামিকে নানান নাটকীয়তায় খুঁজে বের করা হয়। ওই সময়ের সামাজিক পারিপার্শ্বিক অবস্থা ও সম্পর্কের দ্বন্দ্বগুলো এ গল্পে তুলে আনার চেষ্টা করবো।

এদিকে ছবিটিতে যুক্ত হয়ে বেশ আনন্দিত প্রার্থনা ফারদিন দীঘি। কারণ, এই ছবিটির মাধ্যমে প্রথমবার কাজ করা হবে অনেকের সঙ্গে।

প্রার্থনা ফারদিন দীঘি বলেন, আরটিভির সঙ্গে এটা আমার দ্বিতীয় প্রজেক্ট। ভালো লাগছে এই ভেবে, পর পর দুটি প্রজেক্ট করছি। তবে এই কাজটি আমার জন্য একেবারেই রোমাঞ্চকর। কারণ, গল্পটা হচ্ছে ক্রাইম থ্রিলিং। তারচেয়ে বড় কারণ, ইউনিটের বেশির ভাগ মানুষের সঙ্গেই আমার প্রথম কাজ হতে যাচ্ছে। নির্মাতা আবু হায়াত মাহমুদের সঙ্গেও প্রথম কাজ, খায়রুল বাসারের সঙ্গেও প্রথম কাজ।

প্রার্থনা ফারদিন দীঘি ও বাসার ছাড়াও এই সিনেমায় অভিনয় করছেন রুনা খান, সাজু খাদেম, শিল্পী সরকার অপুসহ অনেকেই। ‘মার্ডার নাইনটিজ’ মুক্তির কথা রয়েছে ঈদে, আরটিভি প্লাস নামের ওটিটি প্ল্যাটফরমে।