jaya ahsan

জয়া আহসান অভিনীত সিনেমা মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে

বিনোদন

জয়া আহসান দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী। নিজের অসাধারণ অভিনয়ের মাধ্যমে কুড়িয়েছেন বেশ কয়েকটি জাতীয় এবং আন্তজার্তিক পুরস্কার। আর গল্পনির্ভর ছবিতে পরিচালকের পছন্দের তালিকায় থাকেন সবার আগে। সম্মাননা ও পুরস্কারের খাতায় হয়তো ফের রচিত হতে চলেছে জয়ার নাম। এমন সুখবরই এসেছে তার।

জয়া আহসান অভিনীত চলচ্চিত্র ‘পেয়ারার সুবাস’

আসন্ন মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৫তম আসরে মূল প্রতিযোগিতা শাখায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছে জয়া আহসান অভিনীত চলচ্চিত্র ‘পেয়ারার সুবাস’।

মূল প্রতিযোগিতা বিভাগে মোট ১২টি সিনেমার নাম ঘোষণা করেছে উৎসব কর্তৃপক্ষ। বাংলাদেশ ছাড়াও এ বিভাগে আছে ইউরোপের ফ্রান্স, রাশিয়া ছাড়াও আর্জেন্টিনা, চীন ও জাপানের ছবি।

বাংলাদেশের হয়ে মূল প্রতিযোগিতা বিভাগে জায়গা পেয়েছে ‘পেয়ারার সুবাস’। ২০শে এপ্রিল থেকে শুরু হচ্ছে মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৫তম আসর।

উৎসব চলবে ২৭শে এপ্রিল পর্যন্ত। ছবিটি নিয়ে জয়া বলেন, এটা একটা দুর্ধর্ষ ছবি। যে বিষয়টি নিয়ে ছবিটি নির্মাণ করা হয়েছে সাধারণত সেগুলো কেউ স্পর্শ করে না। কেউ সাহস দেখায় না।

জয়া আহসান অভিনীত চলচ্চিত্র ‘পেয়ারার সুবাস’ ছবিটি বৈবাহিক  সম্পর্কের গল্প নিয়ে নির্মিত। তিনি বলেন, ছবিটি কেমন হয়েছে সেটা দর্শক ভালো বলতে পারবেন।

‘পেয়ারার সুবাস’ নির্মাণ করেছেন নূরুল আলম আতিক। সিরাজগঞ্জ ও পাবনার বিভিন্ন লোকেশনে দৃশ্যধারণ করা হয়েছে এই সিনেমার। এই সিনেমায় জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল প্রমুখ।