Bangladesh Awami league - বাংলাদেশ আওয়ামী লীগ

গোপলগঞ্জে ১৩ আওয়ামী লীগ নেতা বহিষ্কার

রাজনীতি

চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে দলীয় নির্দেশ অমান্য করে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার ১৩ আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গল ও বুধবার দুই উপজেলার আওয়ামী লীগ নেতারা জরুরি সভা করে এমন সিদ্ধান্ত নেন

বহিষ্কৃত নেতারা হলেন- কোটালীপাড়া উপজেলার পিঞ্জুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু ছাইদ শিকদার, সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বিমল চন্দ্র শিকদার, সদস্য ও সাবেক চেয়ারম্যান সত্যেন্দ্রনাথ জয়ধর, বান্ধাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হান্নান মোল্লা, লিপন মিয়া।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ খালিদ হোসেন জমাদ্দার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর হোসেন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রমজান শরীফ, কুশলী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি দুলাল হোসেন গাজী, আওয়ামী লীগ নেতা কদর আলী শেখ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য সুশেন চন্দ্র সেন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রিংকু বাইন ও অরুন কুমার বাইন। 

এ ছাড়া কোটালীপাড়া উপজেলার শুয়াগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাব্রিয়েল বারৈকে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগ এনে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের বলেন, জেলা ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলাপ আলোচনা করে এবং স্থানীয় নেতাদের সিদ্ধান্তের ভিত্তিতে এসব বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে। একই কথা বলেছেন কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ।