গাইবান্ধা জেলা কারাগার - Gaibandha District Jail

গাইবান্ধা জেলা কারাগারে সংঘর্ষ, আহত ৬ জন

বাংলাদেশ

গাইবান্ধা জেলা কারাগারে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে বন্দি দুই গ্রুপ আসামির মধ্যে সংঘর্ষ হয়েছে। শনিবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। এ সময় দুই কারারক্ষী ও চার আসামি আহত হয়েছেন। পরে ঘণ্টি (সাইরেন) বাজিয়ে কারারক্ষীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

ঘটনার পর অভিযুক্ত তিন আসামিকে দিনাজপুর জেলা কারাগারে স্থানান্তর করা হয়েছে। আহত কারারক্ষীরা হলেন- খোকন (গোয়েন্দা) ও সহকারী কারারক্ষী একরামুল হক।

আহত চার আসামির মধ্যে তিনজনকে দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিকে কারাগারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

দিনাজপুর কারাগারে পাঠানো অভিযুক্ত তিন আসামি হলেন- শাদ মাহমুদ সৈকত, কাঞ্চন ও জহুরুল ওরফে (ওসি)। এদের মধ্যে জহুরুল মাদক মামলার আসামি এবং সৈকত ও কাঞ্চন ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এইচএম আশিকুর রকি হত্যা মামলার আসামি।

রোববার সকালে সংঘর্ষের ঘটনার বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধার জেল সুপার মো. নজরুল ইসলাম গণমাধ্যকর্মীদের জানান, প্রভাব বিস্তারকে কেন্দ্র করে কারাগারে দুই গ্রুপ আসামির মধ্যে উত্তেজনা ও হাতাহাতির ঘটনা ঘটে। ঘটনার পরপরই কারারক্ষীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

তিনি আরও জানান যে প্রভাব বিস্তারের অভিযোগে আসামি সৈকত, কাঞ্চন ও জহুরুলকে বিকালেই বদলি করে দিনাজপুর কারাগারে পাঠানো হয়। কারাগারে বিশৃঙ্খলা এড়াতে তাদের সেখানে পাঠানো হয়।