Corona vaccine students - করোনার টিকা ছাত্রছাত্রী

করোনার টিকা পেয়েছে ২৩ লাখের বেশি শিক্ষার্থী

ক্যাম্পাস শিক্ষা

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এখন পর্যন্ত প্রথম ডোজের মাধ্যমে টিকার আওতায় এসেছে ২৩ লাখের বেশি শিক্ষার্থী। এর মধ্যে মঙ্গলবার একদিনেই (২১ ডিসেম্বর) এক লাখ ৫৮ হাজার ৯৮৩ ডোজ টিকা দেওয়া হয়েছে। মঙ্গলবার রাতে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

গত ১ নভেম্বর রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের নবম শ্রেণির দুই শিক্ষার্থীকে টিকা দেওয়ার মধ্য দিয়ে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে এখন পর্যন্ত ২৩ লাখ ১৪ হাজার ৭৫০ স্কুলশিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছে। আর দ্বিতীয় ডোজ পেয়েছে ২ লাখ ৯০ হাজার ৫২৯ জন।

শিক্ষার্থীসহ এখন পর্যন্ত দেশে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬ কোটি ৯৪ লাখ ২৯ হাজার ৮০১ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৪ কোটি ৭৬ লাখ ৩৯ হাজার ৪২৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গতকাল একদিনেই (মঙ্গলবার) শিক্ষার্থীসহ প্রথম ডোজ দেওয়া হয়েছে ৪ লাখ ৮৬ হাজার ৭১৫ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮ লাখ ১১ হাজার ২০২ জনকে। আর আজ ১ লাখ ৫৭ হাজার ৪৭ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ দেওয়া হয়েছে এবং ১ হাজার ৯৩৬ জন নিয়েছেন দ্বিতীয় ডোজ।