এলিনা শাম্মী - Aleena Shammi

খালেদা জিয়াকে নিয়ে পড়ালেখা করছি : এলিনা শাম্মী

বিনোদন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য সিনেমা ‘বঙ্গবন্ধু’। শ্যাম বেনেগাল পরিচালিত এই সিনেমায় দেশের নবীন-প্রবীণ অনেক শিল্পীর যুক্ত হওয়ার খবর আগেই জানা গিয়েছিল। এবার নতুন করে যুক্ত হলেন অভিনেত্রী এলিনা শাম্মী। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চরিত্রে দেখা যাবে তাকে। সোমবার বিকালে এ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন এলিনা। 

বিষয়টি নিয়ে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে আমি যে খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করব তিনি বর্তমান সময়ের খালেদা জিয়া নন। তার বয়স যখন কম, তিনি একজন সাধারণ গৃহবধূ ছিলেন, আমাকে সেই চরিত্রে দেখা যাবে।

এলিনা আরও বলেন, বিষয়টি আমার জন্য অত্যন্ত চ্যালেঞ্জের। ইতোমধ্যে অনেকেই ইতিবাচক ও নেতিবাচক মন্তব্য করছেন। অনেকেই বলছেন, যেহেতু সরকারদলীয় লোকেরা এই সিনেমা নির্মাণ করছেন, সুতরাং হয়তো খালেদা জিয়াকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হবে। তবে আমি এখনও চরিত্রের বিষয়ে কোনো স্ক্রিপ্ট হাতে পাইনি। আর অভিনয় করলেও চরিত্র নিয়ে কিছু বলতে পারব না। 

তবে আমি খালেদা জিয়াকে নিয়ে প্রচুর পড়াশোনা করছি। ইউটিউবে তার অতীত জীবনের ভিডিও দেখছি। আমি চেষ্টা করছি তার চরিত্রটাকে নিজের মধ্যে ধারণ করার। এটা নিঃসন্দেহে ঐতিহাসিক একটি সিনেমা হতে যাচ্ছে।

আরও পড়ুনঃ খালেদা জিয়াকে বিদেশ যেতে হলে আগে জেলে যেতে হবে