Dinajpur Ansar al islam member

আনসার আল ইসলামের এক সদস্য গ্রেফতার

বাংলাদেশ অপরাধ

দিনাজপুরের বোচাগঞ্জের সেতাবগঞ্জ চৌরাস্তা মোড় থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। 

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে মো. আশিক ইসলাম (১৯) নামের ওই সদস্যকে গ্রেফতার করা হয়। আশিক স্থানীয় একটি কলেজের ডিগ্রী প্রথম বর্ষের ছাত্র। তার কাছ থেকে এন্ড্রয়েড মোবাইল ফোনে উগ্রবাদী কর্মকাণ্ডের তথ্য পাওয়া গেছে বলে জানান এটিইউ। 

এটিইউয়ের পুলিশ সুপার মোহাম্মাদ আসলাম খান জানান, গ্রেফতারকৃত আশিক মুফতি জসিম উদ্দিন রাহমানির অনুসারী। সে বিভিন্ন উগ্রবাদী ফেসবুক পেইজ ও উগ্র মতাদর্শের ফেসবুক আইডির পোস্টসমূহে লাইক, কমেন্ট এবং শেয়ার দিয়ে তথাকথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠার মতবাদ প্রচার করতো। আসামী ও তার অন্যান্য সহযোগীগণ গোপনীয়তা বজায় রেখে বিভিন্ন এনক্রিপটেড অ্যাপসের মাধ্যমে যোগাযোগ রক্ষা করতো। 

তিনি আরো বলেন, আসামি ও তার সহযোগীরা সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টি করা, দেশে অস্থিরতা সৃষ্টি করা, জন-নিরাপত্তা বিপন্ন করার মাধ্যমে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করে আসছিলো।

এছাড়াও নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য অনলাইন প্লাটফর্মে উগ্রবাদী প্রচার প্রচারণা চালিয়ে আসছিল। গ্রেফতারকৃত আশিকের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।